গোবিন্দগঞ্জে সাঁওতাল হত্যা দিবস উপলক্ষে বিক্ষোভ সমাবেশ

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতাল হত্যা দিবস উপলক্ষে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ সমাবেশে ঘটনার সুষ্ঠ বিচার ও বাপ-দাদার সম্পত্তি ফেরতের দাবি জানানো হয়। আজ মঙ্গলবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা শহরের শহীদ মিনার চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে, মাদারপুর-জয়পুরপাড়া থেকে কয়েক শ’ সাঁওতাল ও বাঙালিরা বিক্ষোভ মিছিল বের করেন। পায়ে হেঁটে বিক্ষোভ মিছিলটি বাগদা বাজার হয়ে গোবিন্দগঞ্জ শহরে প্রবেশ করে। এসময় বিক্ষোভ মিছিলটি গোবিন্দগঞ্জ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

আদিবাস-বাঙালি সংহতি পরিষদের আয়োজনে শহীদ মিনারে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল, বাঙালি-আদিবাসী সংহতি পরিষদের আহ্বায়ক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য, সুপ্রিম কোটের আপিল বিভাগের সাবেক বিচারপতি নিজামুল হক নাসিম, জাতীয় আদবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন, সিপিবি নেতা মিহির ঘোষ। এছাড়া এসময় সাঁওতাল নেতাসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা, ২০১৬ সালের ৬ নভেম্বর সাহেবগঞ্জ আখ খামারের জমি থেকে সাঁওতালদের বসতিতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগসহ তিন সাঁওতালকে হত্যার বিচার দাবি করেন।









Leave a reply