শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য ২৬৩৭.৪০কোটি টাকা একনেকে অনুমোদন

|

কামাল হোসাইন,নেত্রকোণা

৭ নভেম্বর বুধবার একনেকের সভায় শেখ হাসিনা বিশ্ববিদ্যায়ের জন্য ২৬৩৭.৪০ কোটি টাকার অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এর জন্য ৫০০ একর (এর কমবেশি) জমি অধিগ্রহণের জন্য অনুমোদন দিয়ে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

মঙ্গলবার জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদনের বিষয়টি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে একটি চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।
নেত্রকোণা সদর উপজেলায় পাঁচটি মৌজায় বিভিন্ন দাগের বিপরীতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে এই ৫০০ একর জমি অধিগ্রহণের অনুমোদন দেয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, নেত্রকোণা সদর উপজেলার রামপুর মৌজায় ৮১ একর, কান্দুলিয়া মৌজায় ২২৫ দশমিক ৪৬ একর, গোবিন্দপুর মৌজায় ১০৫ দশমিক ৯৫ একর, রায়দুমরুহি মৌজায় ৩৪ দশমিক ৩০ একর এবং সহিলপুর মৌজায় ৫৩ দশমিক ২৯ একর জমি অধিগ্রহণের অনুমোদন দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়টিকে।

সূত্র আরো জানায়,উপাচার্যের অনুরোধে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে এই ৫০০ একর জমি অধিগ্রহণের অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নেত্রকোণা জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় কাযক্রম ইতিমধ্যে শুরু হয়েছে গেছে। চলতি সপ্তাহে কিংবা আগামী সপ্তাহে আমরা ভর্তি কার্যক্রম শুরুর নির্দেশনা পাবো। আমরা কার্যক্রম শুরু করেছি খুব দ্রুত গতিতে কাজ চলছে।

শেখ হাসিনা বিশ্ববিদ্যায়ের উপাচার্য ড. রফিক উল্লাহ খান জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য নেওয়াজ চৌধুরীর নেতৃত্বে একটি টিম ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শন করেছেন। তাছাড়া চলতি শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রম শুরু করার জন্য নেত্রকোণা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অব্যবহৃত ভবন পরিদর্শন করে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে এই ভবন ব্যবহারের অনুমতি পাওয়া গেছে বলেও জানান।

উপাচার্য আরো জানান, চলতি মাসের পনেরো তারিখের মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি দেয়া হবে বলেও জানান তিনি।









Leave a reply