বাংলাদেশেও ভিডিও থেকে আয়ের সুযোগ দিল ফেসবুক

|

বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ (ভিডিওতে বিজ্ঞাপন) সুবিধা চালু করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বিশ্বের বিভিন্ন ভাষায় এই সুবিধা গত কিছুদিন ধরে চললেও গতকাল বাংলাদেশসহ কয়েকটি দেশে চালু করা হয় এটি।

গতকাল বৃহস্পতিবার থেকে ভিডিও পোস্টদাতারা ফেসবুকে আপলোড করা ভিডিওতে বাংলা এবং ইংরেজি উভয়ই ভাষায় বিজ্ঞাপন প্রদর্শনের সুবিধা পাবেন।

যোগ্য প্রকাশক ও নির্মাতারা এখন অ্যাড ব্রেকস সুবিধার মাধ্যমে ফেসবুকে দেওয়া দীর্ঘ সময়ের ভিডিওগুলো থেকে আয় করতে পারবেন ও পেজের ফলোয়ার বাড়াতে পারবেন।

বিভিন্ন দেশের প্রকাশক ও নির্মাতারা সব সময় তাদের ফেসবুকের ফলোয়ারদের সাথে থাকতে ভালো ভালো ভিডিও তৈরি করে এবং সেটা আপলোড করে। এসব প্রকাশক ও নির্মাতাদের সহয়তা দিতে ফেসবুক ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের সুযোগ তৈরি করেছে ফেসবুক।

বাংলাদেশেও আগে পরীক্ষামূলকভাবে যুক্তরাষ্ট্রে এই সেবাটি শুরু করে ফেসবুক। পরিক্ষামূলক প্রকল্পে শেষে যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, কানাডাসহ অনেকগুলো দেশে এড ব্রেকস সেবাটি উন্মুক্ত করে ফেসবুক। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে শুরু হলো এড ব্রেকস।

এখন থেকে বাংলাদেশে অবস্থানকারী পাবলিশার্সরা তাদের আপলোড করা ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের সুযোগ পাবেন।

তবে ফেসবুকের এই প্রোগামে যোগ দিতে পাবলিশার্সকে কয়েকটি শর্ত পূরণ করতে হবে।

এড ব্রেকস এর জন্য আবেদন করতে পেজে কমপক্ষে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে, তিন মিনিটের বড় ভিডিওতে ১মিনিটের বেশি ৩০ হাজার ভিউ থাকতে হবে। এছাড়া ফেসবুকের মনিটাইজ ও কনটেন্ট গাইডলাইন এবং কমিউনিটি গাইডলাইন মেনে চলতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply