বীর প্রতীক তারামন বিবিকে ঢাকা সিএমএইচে ভর্তি

|

কুড়িগ্রাম প্রতিনিধি
স্বাধীনতা যুদ্ধে অবদান রাখা কুড়িগ্রামের বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি গুরুতর অসুস্থ হয়ে পড়ায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। দীর্ঘদিনের শ্বাসকষ্ট আর কাশি বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে শীত শুরু হওয়ায় ঠাণ্ডা লেগে শ্বাসকষ্ট বেড়েছে। গত কয়েকদিন যাবত তিনি নিজে নিজে হাঁটা চলা ভালোভাবে করতে পারছেন না।

শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করানো হয়। পরে শারিরিক অবস্থার অবনতি হলে বিকেলে তাকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে ঢাকায় প্রেরণ করা হয়। তারপর ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, ঠাণ্ডা জনিত কারণে তারামন বিবির শ্বাসকষ্ট বেড়ে যায় সঙ্গে কাশিও অনেক বেড়ে গেছে। শ্বাস কষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েক বার অক্সিজেন ও নেবুলাইজেশন এর সহযোগিতা নিয়ে শ্বাস প্রশ্বাস নিতে হয়। তিনি অসুস্থ হওয়ায় একাই চলাফেরা করতে পারতেন না। অবস্থার অবনতির কারণে ময়মনসিংহ হাসপাতালে নিতে বলা হয়েছে।

উল্লেখ্য,কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সাথে বসবাস করেন বীরপ্রতীক তারামন বিবি। ১৯৭১সালের মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি জীবন বাজি রেখে মুক্তিবাহিনীদের রান্না বান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরা খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের তথ্য দেয়া এবং সম্মুখ যুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করায় তার অনেক অবদান রয়েছে। এ কারণে তাকে বাংলাদেশ সরকারের বীরপ্রতীক খেতাব পান তিনি।









Leave a reply