নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে দুপুরে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে ঐক্যফ্রন্ট

|

নির্বাচনে অংশগ্রহণ করা না করার বিষয়ে সিদ্ধান্ত জানাতে আজ জাতীয় প্রেসকাবে সংবাদ সম্মেলন করবে জাতীয় ঐক্যফ্রন্ট। ফ্রন্টের প্রধান ড. কামাল ও ফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর- দুজনেই জানিয়েছেন এ কথা।

এর আগে শনিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আসেন দলটির স্থায়ী কমিটির সদস্যরা। নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না সে বিষয়ে বৈঠক চলে প্রায় ঘন্টাখানেক। দলের নেতারা সর্বশেষ রাজনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেন। এরপর ২০ দলীয় জোটের নেতাদের আরেকটি বৈঠক হয়। নির্বাচনে অংশ নিলে জোটের শরিকরা কোন প্রতীকে অংশ নেবেন সে বিষয়ে আলোচনা হয়।

সাড়ের আটটার দিকে ঐক্যফ্রন্টের নেতারা একে একে প্রবেশ করেন কার্যালয়ের ভেতরে। ফ্রন্টের প্রধান ড কামাল ছাড়া সব নেতাই অংশ নেন এ বৈঠকে। সেখানে পূর্ববর্তী বৈঠকগুলোর সিদ্ধান্ত জানানো হয় জোট নেতাদের। দেড় ঘন্টার বৈঠকে নির্বাচনে অংশ নেয়া না নেয়ার বিষয়ে সিদ্ধান্ত হলেও, তা আনুষ্ঠানিকভাবে জানাননি ফ্রন্টের মুখপাত্র।

প্রায় একই সময়ে বেইলি রোডে নিজ বাসভবনে ফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন কথা বলেন সাংবাদিকদের সাথে। বলেন সিদ্ধান্ত জানানো হবে, রোববার। তবে- তার কণ্ঠে ছিল ইতিবাচক সিদ্ধান্তের ইঙ্গিত।









Leave a reply