নির্বাচনকে সামনে রেখে সরকারী দল-বিরোধী দলের সহনশীল মনোভাব থাকা উচিত: মতিন খসরু

|

নয়াপল্টনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংর্ঘষের ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু বলেছেন, পুলিশ মিছিলটি যাতে ঠিকভাবে হয় সেদিকে খেয়াল রাখছিলেন। কিন্তু পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করলে তারা তো আত্মরক্ষা করবে। এটা বড় বিষয় না। আজ সমগ্র জাতি তাকিয়ে আছে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের দিকে। এ জন্য সরকারী দল-বিরোধী দল সবার সহনশীল মনোভাব থাকা উচিত। ছোটখাটো বিষয়ে নজর না দেয়াই ভালো। আমাদের জাতীয় নেতৃত্বের দায়িত্ব হবে যার যার কর্মীবাহিনীকে নিয়ন্ত্রণে রাখা। এখন আন্দোলনের সময় নাই। আন্দোলন একটাই নির্বাচন।

আজ সন্ধ্যা ৬টায় যমুনা টেলিভিশনে প্রচারিত টকশো ‘রাজনীতি’তে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। টকশো সঞ্চালনা করেন রোকসানা আনজুমান নিকোল।

এসময় মতিন খসরু আরো বলেন, এখন সমগ্র জাতি নির্বাচনের জন্য প্রস্তুত হয়ে আছে। এর বাইরে অন্য কোনো আন্দোলনে তারা সাড়া দিবে না। যে আন্দোলনে জনগণের স্বার্থ থাকে না তারা সেই আন্দোলনে সাড়া দেয় না। গত দশ বছরে আপনারা সেটা দেখেছেন। কাউকে আঘাত করে কথা বলতে চাচ্ছি না। সবাই মিলে নির্বাচনটা করি। এতে সবার লাভ হবে। দেশের লাভ হবে। গণতন্ত্রের লাভ হবে।

তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিতরা দেশ পরিচালনা করুক এটা আমাদের সংবিধানের চেতনা। আমাদের প্রধানমন্ত্রী সবদলের অংশগ্রহণে নির্বাচনের কথা বলেছেন। আমরা সেজন্য সচেষ্ট আছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply