মাওলানা ভাসানী অনুপ্রেরণার উৎস: ড. কামাল

|

টাঙ্গাইল প্রতিনিধি:

ঐক্যফন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ডা. কামাল হোসেন বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে যতো আন্দোলন সংগ্রাম হয়েছে তার মূল নেতৃত্বে ছিলেন মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী। তিনি আমাদের নেতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গুরু। তার আত্মার মাগফেরাত কামনার জন্য আমরা মাজারে এসেছি। আমি মনে করি মাওলানা ভাসানী আমাদের অনুপ্রেরণার উৎস হিসেবে চিরদিন আমাদের মাঝে থাকবেন।

মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে টাঙ্গাইলের সন্তোষ মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা যে কাজ করে যাচ্ছি তা হলো সাধারণ কৃষক, শ্রমিক ও অসহায় মানুষদের জন্য। তিনি যে শিক্ষা দিয়ে গেছেন, প্রেরণা দিয়ে গেছেন তা আমাদের চলার পথকে সহজ করে দিয়েছে। আমরা মনে করি টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী মাজার থেকে সারা বাংলাদেশে এ প্রেরণার আলো ছড়িয়ে যাবে।

এসময় উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠা সভাপতি ও ঐক্যফন্ট নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এর আগে সকাল ৯টা ৪০মিনিটে ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করেন তারা। পরে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

মাজার জিয়ারত শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, নির্বাচন কমিশন ও সরকারকে বলবো লেভেল প্লেয়িং ফিল্ডের মাধ্যমে যেন নির্বাচন অনুষ্ঠিত হয়। এখনো সমতা আসে নাই, সমতা আনতে হবে। তা না হলে জনগণকে সাথে নিয়ে সে সমতা ফিরিয়ে আনতে হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ যখন নতুন কোনো সংকটের সৃষ্টি করে তখন তা বিএনপির উপর চাপিয়ে দেয়। বিএনপি কার্যালয়ের সামনে যে ঘটনা ঘটেছে তা আপনারা দেখেছেন। পুলিশের গাড়ীতে আগুন কারা দিয়েছে তা টিভিতে দেখানো হয়েছে। তারপরও আমরা আবারও বলছি এটা আমরা করি নাই। জনগণ সেটা উপলব্ধি করতে পেরেছে। সরকার চায় নির্বাচনে ভোটাররা যেন ভোট কেন্দ্রে না যায়।

ডা. জাফর উল্লাহ বলেছেন, শেখ মুজিবুর রহমান ইতিহাসের যেমন কিংবদন্তী ঠিক একই ভাবে ওসমানি, জিয়াউর রহমান, তাজউদ্দিন আহমেদকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস হবে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply