তারেক রহমানের ভিডিও কনফারেন্সের বিষয়টি ইসি’কে দেখার অনুরোধ ওবায়দুল কাদেরের

|

দুর্নীতির দায়ে দণ্ডিত তারেক রহমান কী বিএনপির মনোনয়ন প্রক্রিয়ায় অংশ নিতে পারে কিনা, তা নির্বাচন কমিশনকে দেখতে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, আজ বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে গঠিত পার্লামেন্টারি বোর্ড মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই আয়োজনে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি জাতির কাছে বলতে এখন পারি, একজন দণ্ডিত পলাতক আসামি এ ধরনের বক্তব্য দিতে পারে কিনা? নির্বাচন কমিশনের কাছে দৃষ্টি আকর্ষণ করছি। দুটি মামলায় দণ্ডিত পলাতক এ রকম কেউ এভাবে ভিডিও কনফারেন্স করে নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারে কিনা- আমি সেটি নির্বাচন কমিশনের কাছে জানতে চাইছি।

আসন ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগকে ১৪ দল, জাতীয় পার্টি ও যুক্তফ্রন্ট চিঠি দিয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি  বলেন, আওয়ামী লীগের মনোনয়ন তালিকা প্রায় চূড়ান্ত।  ১৪ দলের যে সব প্রার্থী গতবার জিতেছিলেন তারা এবারও মনোনয়ন পাবেন। তবে নড়াইলে মাশরাফি বিন মোর্ত্তজা আওয়ামী লীগের মনোনয়ন পেলে, বাদ পড়বেন গতবারের বিজয়ী।

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply