নারায়ণগঞ্জ ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

|

নারায়ণগঞ্জ ও কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে দুই ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। নারায়ণগঞ্জ পুলিশ বলছে, নিহত ব্যক্তি তালিকাভুক্ত সন্ত্রাসী। কুষ্টিয়া পুলিশও জানিয়েছে, সেখানে নিহত ব্যক্তি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। আজ শুক্রবার ভোরে ও গতকাল বৃহস্পতিবার রাতে ‘বন্দুকযুদ্ধ’র এ দুটি ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নারায়ণগঞ্জের শহরের গলাচিপা গোয়ালিয়া খাল এলাকায় ভোরে গোয়েন্দা শাখার (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন (৫০) নিহত হন।

তিনি তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে ১২ টির বেশি মামলা রয়েছে। গোপন তথ্যের ভিত্তিতে শাহীনকে গ্রেফতার করতে গেলে পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে তার সহযোগীরা। পুলিশও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে শাহীন নিহত হন।

পুলিশের ভাষ্য, বন্দুকযুদ্ধের ঘটনায় ডিবির ওসি মাহবুবুর রহমান ও উপপরিদর্শক (এসআই) মিজান আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৪টি গুলিসহ বিদেশি একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

কুষ্টিয়ার কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল খালেকের ভাষ্য, গত রোববার সকালে কুমারখালী বাধবাজার এলাকায় কালী নদী থেকে প্রবাসী রাকিব হোসেনের হত্যা করা লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনার মূল পরিকল্পনাকারী দুজনসহ পাঁচজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার রাত নয়টার দিকে মামলার এজাহারভুক্ত অন্যতম আসামি শাহিনকে লাহিনীপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার অন্য সহযোগীরা কসবা এলাকায় পদ্মা নদীর পাড়ে গোপন বৈঠক করছে। পরে তাকে নিয়ে রাত দুইটার দিকে সেখানে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সহযোগীরা গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় শাহিন পালাতে গেলে গুলিবিদ্ধ হয়। তাঁকে উদ্ধার করে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply