স্কাইপ বন্ধ: অন্য অ্যাপে মনোনয়ন প্রত্যাশীদের সাথে কথা বলছেন তারেক রহমান

|

স্কাইপ বন্ধ থাকায় অন্য অ্যাপের মাধ্যমে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাথে কথা বলছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ মঙ্গলবার সকাল ৯টার পর একাদশতম জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের তৃতীয় দিনের সাক্ষাৎকার শুরু হয়। গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হচ্ছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের মনোনয়ন বোর্ডের সদস্যরা যথারীতি সাক্ষাৎকার গ্রহণ প্রক্রিয়ায় যুক্ত আছেন।

এর আগে, একাধিক মামলায় দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে এই সাক্ষাতকার প্রক্রিয়ায় যোগ দেয়ায় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছিল আওয়ামী লীগ। কিন্তু নির্বাচন কমিশন এ বিষয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেনি বলে জানায়। এরপর সোমবার রাতে বাংলাদেশে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়।

মঙ্গলবার সকালে সাক্ষাৎকার শুরুর আগে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি গণমাধ্যমকে বলেন, স্কাইপ বন্ধ, তবে অন্য অ্যাপের মাধ্যমে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এই সাক্ষাৎকার থাকার চেষ্টা করবেন।

পরে সাক্ষাৎকার দিয়ে বেরিয়ে এসে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক চিফ হুইপ জয়নুল আবদীন ভিপি বলেন, মনোনয়ন বোর্ড আমাদের সাক্ষাৎকার নিয়েছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান যুক্ত হয়েছিলেন। স্কাইপেতে নয়, অন্য একটি উপায়ে তিনি আমাদের সঙ্গে কথা বলেছেন। তবে প্রযুক্তিগত সমস্যার কারণে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে তারেক রহমানের এসময়কার কথোপকথন নিরবচ্ছিন্ন ছিল না বলে জানান জয়নুল। তিনি বলেন, সংযোগটি বারবার বাধাপ্রাপ্ত হচ্ছিল।

তারেক রহমানসহ দলের মনোনয়ন বোর্ডের সঙ্গে কি কথা হয়েছে এমন প্রশ্নের জবাবে জয়নুল আবদীন বলেন, মনোনয়ন বোর্ড বলেছেন, এক আসনে বহু মনোনয়ন প্রত্যাশী। সবাইকে মনোনয়ন দেয়া যাবে না। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করতে হবে।









Leave a reply