মাদারীপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে বাড়তি টাকা নেয়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ

|

প্রদ্যুৎ কুমার সরকার, মাদারীপুর
মাদারীপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে বাড়তি টাকা নেয়ায় বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে জেলার কালকিনি উপজেলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভুগী শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য বিদ্যালয় থেকে দুইধাপে ২শ’ ৫২ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণ করে। এদের মধ্যে প্রথম ধাপে ১শ’ ২৯ জন শিক্ষার্থী সকল বিষয়ে পাস করে। পরে ১শ’ ২৩ জন শিক্ষার্থী আবার পরীক্ষা দিলে দ্বিতীয় ধাপে পাস করা শিক্ষার্থীদের প্রত্যেকের কাছ থেকে এসএসসি পরীক্ষার ফরম পূরনের নামে ১৫ হাজার টাকা নিচ্ছে বিদ্যালয় কর্তৃপক্ষ। অথচ এবারের এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ বোর্ড ফি ধরা হয়েছে ১ হাজার ৭শ’ ৩৫ টাকা। বিলম্ব ফি ধরে আরো একশ’ টাকা বাড়ানো হয়েছে।

কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের নিয়মকে উপেক্ষা করে ফরম পূরণের নামে বাড়তি টাকা নেয়ায় ক্ষোভ জানিয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। অনেক শিক্ষার্থী একসাথে এই টাকা জোগাড় করতে না পারায় ফরম পূরণ করতেও পারেনি।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তার বক্তব্য পাওয়া যায়নি। অন্যদিকে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা মো. আমিনুল ইসলাম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply