স্বাধীনতার ৪৭ বছর পরে সীমান্ত পিলার থেকে উঠছে পাকিস্তানের নাম

|

স্বাধীনতার ৪৭ বছর পরে সীমান্ত পিলার থেকে উঠছে পাকিস্তানের নাম। বৃহস্পতিবার (২২ নভেম্বর) দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে অনুষ্ঠিত এক পতাকা বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে।
সাতক্ষীরার কলারোয়া উপজেলার চান্দুড়িয়া সীমান্তের গোয়ালপাড়ায় অনুষ্ঠিত এই পতাকা বৈঠকে বিজিবির ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার। বৈঠকে বিএসএফ’র চার সদস্যের প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দেন ভারতের ৭৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক বিজয় ডেমরী।

সন্ধ্যায় বিজিবি প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত পতাকা বৈঠকে যে সমস্ত সীমান্ত পিলারের গায়ে পাক/পাকিস্তান লেখা রয়েছে, সে সমস্ত পিলারের গায়ে বিডি/বাংলাদেশ লেখার প্রস্তাবসহ মাদক ও মানব পাচার রোধ, অবৈধ অনুপ্রবেশ রোধ, অস্ত্র ও গোলাবারুদ পাচার প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এসব বিষয়ে একযোগে কাজ করার ব্যাপারে বিজিবি ও বিএসএফ একমত হয়েছে।

বৈঠকে আরও অংশ নেন- বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর ফজলে হোসেন, অফিসার মেজর সাজিদ ইমরান, বিএসএফ’র ৭৬ ব্যাটালিয়নের সহকারি কমান্ড্যান্ট মনোজ কুমার প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply