এবার একটা ভালো পরিবর্তন আসতে পারে: মান্না

|

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মানুষ এখন আশা করছে এবারে একটা ভালো পরিবর্তন আসতে পারে। মানুষের এই আশাটাকে বাস্তবে পরিণত করতে আমাদের মতো রাজনৈতিক ব্যক্তিদের আরও বেশি কাজ করতে হবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, ‘আমরা নির্বাচনে অংশ নেব ঠিকই কিন্তু তা আন্দোলন বা লড়াইয়ের অংশ হিসেবে। এই অবস্থায় নির্বাচন হতে পারে না এটা সত্য। বেগম জিয়াকে কারাগারে রেখে নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না- এটাও সত্য। তবুও আমরা নির্বাচনে অংশগ্রহণ করব- আমাদের অধিকার প্রতিষ্ঠা করতে। তিন মাস আগেও মানুষ মনে করত শেখ হাসিনাকে আর ক্ষমতা থেকে সরানো সম্ভব না। এই তিন মাসের ব্যবধানে সে ধারণা মিথ্যা প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনকে গিয়ে যখন আমরা বলছি এই কাঠামোতে সুষ্ঠু নির্বাচন হতে পারে না তখন তারা বলছে- ‘দেখছি কী করা যায়’। কিন্তু আবার পরের দিন সংবাদ সম্মেলন করে বলে আমাদের প্রস্তাব তাদের পক্ষে মেনে নেয়া সম্ভব না’।

মাহমুদুর রহমান মান্না অভিযোগ করে বলেন, একজন বিএনপি নেতা সাক্ষৎকারে অংশগ্রহণ করার জন্য ঢাকায় এসেছিলেন। সে আটক হওয়ার পর বিভিন্ন জনকে মেসেজে জানিয়েছে সে বিপদে আছেন এবং তার মৃত্যু হতে পারে। সেটা সরকার জেনেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। নির্বাচনের আগে এ রকম ন্যক্কারজনক ঘটনা গ্রহণযোগ্য নয়।

সংগঠটির সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইব্রাহিম, নাগরিক ঐক্যের নঈম জাহাঙ্গীর, কর্নেল (অব.) মনির দেওয়ান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply