পটুয়াখালীর ৪টি আসনে নতুন মুখ তিনজন

|

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর ৪টি আসনে মোট ৫ জনের দলীয় মনোনয়ন চুড়ান্ত করেছে আওয়ামী লীগ। এরমধ্যে নতুন মুখ রয়েছে তিনজন। হেভিওয়েট প্রার্থী দুইজন। দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠির মাধ্যমে পটুয়াখালী-১ (সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসনে সাবেক ধর্ম প্রতিমন্ত্রী, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি শাজাহান মিয়াকে মনোনয়ন দেয়া হয়েছে। এ আসনটি থেকে আওয়ামী লীগ একাধিকবার জয়ী হলেও দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রশ্নে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামীলীগ। আওয়ামীলীগ নেতাদের সহযোগিতায় এ আসন থেকে পাশ করে এমপি হন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার। এদিকে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য বর্ষীয়ান জন মানুষের নেতা শাহজাহান মিয়াকে দলীয় মনোনয়োন দেয়ায় দলের সভানেত্রী শেখ হাসিনা কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে দলের উচ্ছাসিত নেতা কর্মীরা।

পটুয়াখালী-২ (বাউফল) আসনে বারবার নির্বাচিত এমপি আসম ফিরোজ ঋণ খেলাপী হয়েছেন বিষয়ে হাইকোর্ট আদেশ দেওয়ায় এ আসন থেকে তিনি সহ মোট দুই জনকে মনোনয়ন দিয়েছে দল। অপর মনোনয়ন প্রাপ্ত হলেন কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা। তবে আপিল বিভাগ হাই কোর্টের আদেশ চেম্বার আদালতে স্থগিত করে দেয়ায় নির্বাচন করতে আর বাধা নেই বর্তমান সাংসদ আসম ফিরোজের। তাই এ আসনে দুজনকে মনোনয়ন দেয়ায় অাতঙ্কে রয়েছে এলাকাবাসী।

পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনে সাবেক ছাত্রলীগ নেতা এস এম শাহাজাদা সাজুকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। এস এম শাহজাদা সাজু মনোনয়ন পাওয়ায় গলাচিপা, দশমিনা ও উলানিয়া বন্দরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করা হয়েছে। শাহজাদা সাজু সমর্থিত একাধিক নেতা কর্মী জানান জননেত্রী শেখ হাসিনা উপকূলীয় অঞ্চলের উন্নয়নের জন্য এ আসনে তরুন নেতৃত্ব দিয়েছেন। বিপুল ভোটে বিজয়ী হয়ে এ আসনটি জননেত্রীকে উপহার দেয়া হবে। শাহজাদা প্রধান নির্বাচন কমিশন এর ভাগ্নে।

পটুয়াখালী-৪ (কলাপাড়া ও রাঙ্গাবালী) আসনে মনোনয়ন পেয়েছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ, যুবলীগ নেতা মহিব্বুর রহমান মহিব। মহিব্বুর রহমানকে মনোনয়ন দেওয়ায় রোববার সকালে তাৎক্ষণিক ভাবে রাঙ্গাবালী উপজেলা সদরে তার কর্মী ও সমার্থকরা আনন্দ মিছিল করেন। এসময় রং ছিটিয়ে আনন্দ উৎসব করেন নেতাকর্মীরা।









Leave a reply