টাঙ্গাইলে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যে ৮ জন

|

শামীম আল মামুন

আসছে আগামী (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে টাঙ্গাইলের ৮টি আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন  চুড়ান্ত  হয়েছে। প্রতিটি আসনে দলীয় প্রার্থী চূড়ান্তের বিষয়ে কেন্দ্রীয় হাইকমান্ডের চুলচেরা বিশ্লেষণ করেই এ মনোনয়ন দেয়া হয় ।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা এবং ব্যক্তিগত সোর্সের মাধ্যমে প্রধানমন্ত্রী কয়েক দফা তথ্য সংগ্রহ করে একাধিক তালিকা তৈরি করেন। পরে এর মধ্য থেকেই টাঙ্গাইলের ৮টি আসনে প্রার্থীতা  চূড়ান্ত করা হয়।

আরও  জানা যায়, আগামী নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও অংশগ্রহণমূলক হবে, এটা মাথায় রেখেই ক্লিন ইমেজ সম্পন্ন প্রার্থী দেখে তালিকা তৈরি করা হয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সোর্সের মাধ্যমে সংগ্রহ করা তথ্য এবং তৃণমূলে প্রার্থীর অবস্থান দেখে তালিকা চূড়ান্ত করা হয়।

সংশ্লিষ্ট সূত্র বলছে, আগামী নির্বাচনে আওয়ামী লীগ এমন প্রার্থীদের মনোনয়ন দিয়েছে যারা এককভাবে নিজেদের কারিশমায় জিতে আসার মতো সক্ষমতা রাখেন। এক কথায় উইনেবল প্রার্থীদের মনোনয়ন দেয়া  হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগ বিষয়টি নিশ্চিত করেছে।

চুড়ান্ত হওয়া তালিকায় রয়েছেন- টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে বর্তমান এমপি ড. আব্দুর রাজ্জাক, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) আসনে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির , টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে বর্তমান এমপি আমানুর রহমান খান রানার পিতা আতাউর রহমান খান, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে বর্তমান এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৫ (সদর) আসনে বর্তমান এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে বতর্মান এমপি একাব্বর হোসেন এবং টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের।

জোটের কারণে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নিদের্শনায় এই প্রার্থী তালিকাটি কোন কারণে পরিবর্তন হলেও হতে পারে।









Leave a reply