বিএনপিতে যোগ দিলেন জাতীয় পার্টির রোকন উদ্দিন বাবুল

|

বিএনপিতে ফিরলেন লালমনিরহাটের আলোচিত রাজনীতিবিদ রোকন উদ্দিন বাবুল। জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে তিনি বিএনপিতে যোগ দিয়েছেন।

রোকন উদ্দিন বাবুল জাতীয় পার্টির যুগ্ম সমাজকল্যাণ সম্পাদক পদে ছিলেন। তিনি লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

রোকন উদ্দিন বাবুল বিএনপির লালমনিরহাট জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। বিগত উপজেলা নির্বাচনে দলের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হওয়ায় তখন তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

মঙ্গলবার সকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর হাতে ফুল দিয়ে দলে ফেরেন বাবুল।

যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলা বিএনপির সভাপতি এমদাদুল হক ভরসা, রংপুর মহানগর বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান প্রমুখ।

বাবুলের বিএনপিতে ফেরার খবরটি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান।

স্থানীয় সূত্রে জানা গেছে, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন চেয়ে বঞ্চিত হন রোকন উদ্দিন বাবুল। বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেন বাবুল। নির্বাচনে আওয়ামী লীগের মাহবুবুজ্জামান আহমেদের কাছে পরাজিত হন বিএনপির প্রার্থী। বাবুলও জিততে পারেননি।

বিএনপি তাকে বহিষ্কার করায় জাতীয় পার্টিতে যোগ দেন। জাতীয় পার্টি তাকে লালমনিরহাট-২ আসনে মনোনয়ন দেবে বলে নিশ্চিত করেছিল। কিন্তু শেষ পর্যন্ত তাকে মনোনয়ন দেয়া হয়নি।

গত ২৫ নভেম্বর মহাজোটের প্রার্থী হিসেবে লালমনিরহাট-২ আসনে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে।

মনোনয়ন বঞ্চিত হয়ে বিএনপিতে ফেরার সিদ্ধান্ত নেন রোকন উদ্দিন বাবুল।

জানা গেছে, রোকন উদ্দিন বাবুল লালমনিরহাট-২ আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী। এ আসনে ধানের শীষের এখন পর্যন্ত কাউকে মনোনয়ন দেয়া হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply