মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগের হেভিওয়েটরা গণভবনে

|

আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়েছেন এমন হেভিওয়েট কয়েকজন নেতা গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন। ওই অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর দেড়শ সদস্য আওয়ামী লীগকে সমর্থন দেন।

গণভবনে মনোনয়ন বঞ্চিতদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হক। এসময় তাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সান্ত্বনা দেন।

মনোনয়ন না পাওয়াদের মধ্যে সবচেয়ে আলোচিত জাহাঙ্গীর কবির নানক। তিনি ঢাকা-১৩ আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন। এই আসনে এবার নতুন মুখ হিসেবে সাদেক খানকে মনোনয়ন দেয়া হয়েছে। সাদেক খান ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওই আসনের বর্তমান সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক। আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা টানা দুইবারের এমপি ঢাকা-১৩ আসনের।

ফরিদপুর-১ আসনের বর্তমান সাংসদ আব্দুর রহমান। এবার তিনি দল থেকে মনোনয়ন পাননি। একাদশতম সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগ থেকে লড়বেন রূপালী ব্যাংকের বর্তমান চেয়ারম্যান মঞ্জুর হোসেন বুলবুল।

আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে বাদ দিয়ে মাদারীপুর-৩ আসনে এবার মনোনয়ন দেয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপকে।

শরীয়তপুর-১ আসনে বর্তমান সাংসদ বি এম মোজাম্মেলন হক মনোনয়ন পাননি। তার জায়গায় দল থেকে মনোনয়ন দেয়া হয়েছে ইকবাল হোসনে অপুকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply