জাপা ছেড়ে বিএনপিতে যোগ দিলেন গাইবান্ধার সাবেক এমপি

|

গাইবান্ধা প্রতিনিধি:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন না পাওয়ায় জাপা ছেড়ে বিএনপিতে যোগদান করেছেন গাইবান্ধা জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সাংসদ আব্দুর রশিদ সরকার।

যোগদানের পর তাকে গাইবান্ধা-২ (সদর) আসন থেকে আগামী সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিএনপি থেকে মনোনয়ন পত্রও দেওয়া হয়।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে আব্দুর রশিদ সরকার বলেন, আমি বিএনপিতে যোগদান করেছি। তাদের সাথে যোগাযোগ করেছিলাম। বিএনপি আমার অতীত দেখে-শুনে সোমবার আমাকে মনোনয়ন দিয়েছে।

আব্দুর রশিদ সরকার গাইবান্ধা পৌরসভার কমিশনার ও চেয়ারম্যান ছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে জয়লাভ করেন তিনি। গত ২০১৪ সালের জাতীয় নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পেলেও পরে তা প্রত্যাহার করে নেন। ২০০৯ সালের তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হন আব্দুর রশিদ সরকার।

এ ছাড়া গাইবান্ধা-২ (সদর) আসন থেকে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার আহাদ আহমেদ ও মাহামুদ্দুন নবী টিটুলকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে বিএনপি থেকে।

এসব বিষয়ে জানতে জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক ও খন্দকার আহাদ আহমেদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা কল রিসিভ করেননি। আর মাহামুদ্দুন নবী টিটুলের মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

এদিকে আজ দুপুরে জেলা শহরের সার্কুলার রোডের জেলা বিএনপি কার্যালয়ের সামনে নিজ দলের প্রার্থী খন্দকার আহাদ আহমেদকে দলীয় মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ করেছেন বিএনপির নেতাকর্মীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply