লালপুরে হাত পায়ের রগ কেটে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

|

স্টাফ রিপোর্টার, নাটোর

নাটোরের লালপুর উপজেলা আওয়ামী লীগের এক পক্ষ অপরপক্ষের এক যুবলীগ নেতার দুই হাত-পা ও মাথায় কুপিয়ে হত্যা করেছে। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে লালপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হামলায় আহত হয় আরও দুই যুবলীগ সদস্য। তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার গোপালপুর সুগার মিলের ২ নং গেটের পশ্চিমে বাহাদিপুর লেবার লাইন এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

নিহত জাহারুল ইসলাম উপজেলার সিরাজিপুর গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে।

পুলিশ, দলীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার বাহাদিপুরে নর্থ বেঙ্গল সুগার মিলের ফটকের সামনে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহারুল ইসলাম (৩৮) দাঁড়িয়ে ছিলেন। এ সময় তাঁরই প্রতিপক্ষ আওয়ামী লীগ সদস্য লালপুর উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ফিরোজ আল হক ভূইয়া সমর্থিত গোপালপুর পৌরসভার কমিশনার মাসুদ রানা, যুবলীগ কর্মী মঞ্জুসহ ১০ থেকে ১২ জন ধারালো অস্ত্র নিয়ে তাঁর ওপর অতর্কিত হামলা চালায়। হামলাকারিরা তাঁর দুই হাত ও দুই পায়ের রগ কেটে দেয়। একই সাথে তাঁর মাথায় একাধিক কোপ দেয়। হামলাকারিরা তাঁকে মুমূর্ষ অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।

এ সময় বাধা দিতে গেলে জাহারুল সমর্থক বাওড়া এলাকার বাবলু হোসেনের ছেলে প্রান্ত ও বিরোপাড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে তুহিন গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন আহত জাহারুলকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় লালপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ফিরোজ আল হক ভূইয়াকে থানায় নিয়ে এসেছে পুলিশ।

লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলাল হোসেন জানান, উভয়পক্ষ যুবলীগের নেতা-কর্মী। দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার, পুকুর দখল ও সুগার মিলের টেন্ডার নিয়ে তাঁদের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে পূর্বে কয়েকবার মারপিটের ঘটনা ঘটেছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জুয়েল জানান, ঘটনাটি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পূর্ব বিরোধের জের ধরে ঘটনাটি ঘটতে পারে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। ফিরোজ আল হক ভূইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply