জামিন পেলেন আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত

|

বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদের জামিন মঞ্জুর করেছেন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকার সাত নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জামিনের এ আদেশ দেন।

শুক্রবার সাফাত আহমেদের জামিনের বিষয়টি তার আইনজীবী ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কাজী মো. নজিবউল্ল্যা হিরু নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ মামলায় সাফাত আহমেদ এক বছর সাত মাসের অধিক সময় ধরে কারাগারে রয়েছে। শারীরিকভাবে অসুস্থ হয়ে হাসপাতালেও দীর্ঘদিন চিকিৎসা নিয়েছে। মামলায় বাদীসহ কয়েক জনের সাক্ষীও হয়েছে। আসামি জামিন পেলে বাদী কিংবা সাক্ষীদের ওপর কোনো প্রকার প্রভাব ফেলবে না। বিষয়গুলো জানিয়ে জামিন শুনানি করলে ট্রাইব্যুনালের বিচারক জামিন আবেদন মঞ্জুর করেন।

এ মামলায় সাফাত আহমেদের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম ও সাদমান সাকিফ কারাগারে রয়েছেন। এছাড়া অপর দুই আসামি সাফাতের গাড়ি চালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলীও জামিনে আছেন।

আদালত সূত্র জানায়, এ মামলায় সর্বশেষ গত ৬ নভেম্বর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন সাক্ষী না আসায় ট্রাইব্যুনাল পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেন।

গত বছরের ১৩ জুলাই আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ আসামির বিরুদ্ধে এ মামলায় চার্জ গঠন করেন আদালত।

এর আগে তদন্ত শেষে ওই বছরের ৮ জুন ঢাকা মহানগর পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের পুলিশ পরিদর্শক ইসমত আরা এমি সাফাত আহমেদসহ পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে এ চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। চার্জশিটে ৪৭ জনকে সাক্ষী করা হয়েছে।

এরও আগে ওই বছরের ৬ মে সন্ধ্যায় রাজধানীর বনানী থানায় ধর্ষণের অভিযোগে ওই পাঁচজনকে আসামি ভুক্তভোগী এক ছাত্রী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply