বহিরাগতকে বিএনপির মনোনয়ন না দেয়ার দাবিতে ঝাড়ু মিছিল

|

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধা-২ (সদর) আসনে বিএনপির ত্যাগী নেতাদের বাদ দিয়ে অন্য দল থেকে হঠাৎ আসা নেতাকে দলীয় মনোনয়ন না দেওয়ার দাবিতে ঝাড়ু মিছিল করেছে জেলা মহিলা দল।

শনিবার (১ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধার স্বাধীনতা প্রাঙ্গণ থেকে ঝাড়ু মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল পূর্ব সমাবেশে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা মহিলা দলের নেত্রী মৌসুমী আকতার তমা, আনোয়ারা বেগম, নার্গিস আকতার, আছমা বেগম প্রমুখ। বক্তারা বলেন, বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীরা জানতে পেরেছে জেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুর রশিদ সরকারকে গাইবান্ধা-২ (সদর) আসনে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বক্তারা এর তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, বিএনপির ত্যাগী নেতাকে বাদ দিয়ে অন্য কাউকে মনোনয়ন দিলে বিএনপি ও তার সহযোগী সংগঠন তা মানবে না। দলের ত্যাগী নেতাদের মনোনয়ন না দিয়ে বহিরাহতদের মনোনয়ন দেওয়া হলে দলে নেতাকর্মীদের নামে মামলা হামলা শিকারের কথা তারা কাকে জানাবেন ।

বহিরাগতদের রোহিঙ্গার সাথে তুলনা করে বক্তারা বলেন, তারা তো বিএনপির নেতা কর্মীদের কোন দিন মূল্যায়ন করবেন না । তাই দলের হাই কমান্ডের কাছে আকুল আবেদন তারা যেন ভুল সিদ্ধান্ত না নেয় এবং এ আসনে দলের ত্যাগী নেতাকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করেন।

প্রসঙ্গত, গাইবান্ধা-২ (সদর) আসনে বিএনপির দুই মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার আহাদ আহমেদ এবং জেলা বিএনপি সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টিটুলকে দল মনোনয়ন দেয়। কিন্তু জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুর রশীদ সরকার জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে বিএনপিতে যোগ দিয়ে বিএনপির মনোনয়ন পেয়েছেন বলে দাবি করেন এবং মনোনয়নপত্র জমা দেন। স্থানীয় বিএনপি নেতাকর্মীরা এর প্রতিবাদ জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করছেন।









Leave a reply