কুচক্রীমহল বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চালাচ্ছে: আল্লামা শফী

|

তাবলীগের বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে ঢাকার টঙ্গীর মাঠে মাওলানা সা’দ আহমাদ কান্ধলভীর অনুসারীরা যেসব বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের দিকে নজর দিতে সরকার এবং প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির আল্লামা শাহ আহমদ শফী। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

মাওলানা সাদের অনুসারীরা শনিবার সকাল থেকে টঙ্গীর মাঠ দখল করার জন্য যথেষ্ট ষড়যন্ত্র এবং পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া টঙ্গী মাঠে হামলা করে বেশ কয়েকজন সাথীদের আহত করেছে। এ ধরনের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজত আমির।

তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, এ ধরনের অন্যায় ও ষড়যন্ত্র যদি বন্ধ করা না হয়, তাহলে কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবেন। তারা যে ষড়যন্ত্রকারী ইতিমধ্যে বিষয়টি সবার কাছে পরিষ্কার হয়ে গেছে। সম্মিলিত উলামায়ে কেরাম মাওলানা সাদের অনুসরণ বৈধ নয় বলে ফতোয়া দেয়ার পরও কিছু চিহ্নিত কুচক্রীমহল বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চালাচ্ছে। তাদের ষড়যন্ত্র বন্ধ করা এবং টঙ্গী মাঠে আইনশৃঙ্খলা রক্ষা করতে সরকার এবং প্রশাসনের প্রতি তিনি আহ্বান জানান।

উল্লেখ্য, টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে শনিবার সকালে মাওলানা সা’দ আহমাদ কান্ধলভী ও মাওলানা যোবায়ের আহমেদপন্থীদের মধ্যে ৫ দিনের জোড় ইজতেমা অনুষ্ঠানকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে মাওলানা সা’দপন্থী মুন্সিগঞ্জের মিরকীপাড়া গ্রামের ইসমাইল মণ্ডল (৭০) নামে এক মুসল্লির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। দফায় দফায় এ সংঘর্ষে কয়েক শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply