ক্রেডিট কার্ডের বিল না দেয়ায় রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল

|

ক্রেডিট কার্ডের ঋণ খেলাপি হওয়ায় হবিগঞ্জ-১ আসনে গণফোরামের প্রার্থী রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার।

রেজা কিবরিয়া আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে। কিছুদিন পূর্বে রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেন।

সকাল থেকেই ৩০০ আসনে প্রার্থী হতে আগ্রহী ৩ হাজার ৬৫ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এই পর্বের পর ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন।

এদিকে ইসি সচিব হেলালুদ্দিন আহমদ জানিয়েছেন, রিটার্নিং অফিসারের বিবেচনা সাপেক্ষে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলেও সেই প্রার্থীর সামনে নির্বাচনের সুযোগ আছে। এ ক্ষেত্রে রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল হওয়ার পর প্রার্থী নির্বাচন কমিশনের কাছে প্রাথমিক পর্যায়ে আপিল করতে পারেন। নির্বাচন কমিশনও যদি প্রার্থীর আবেদন বাতিল করে দেয়, তখন প্রার্থী হাইকোর্টে আবেদন করতে পারবেন। আর হাইকোর্ট যদি তার আবেদন মঞ্জুর করেন তা হলে ওই প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।









Leave a reply