নাটোরে বিএনপি নেতা দুলুসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল

|

স্টাফ রিপোর্টার, নাটোর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং জেলা বিএনপি সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলু সহ মোট ৬জন সংসদ সদস্য প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই বাছাইয়ে রিটার্নিং র্কমর্কতা এবং জেলা প্রশাসক মোহাম্মদ শাহরয়িাজ এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

রিটার্নিং র্কমর্কতা ও জেলা প্রশাসক মোহাম্মদ শাহরয়িাজ জানান, মনোনয়নপত্রে স্বাক্ষর না থাকায় নাটোর-১ আসনে সাম্যবাদী দলের বীরন্দ্রেনাথ সাহা, নাটোর-৪ আসনে মুসলিমলীগের শান্তি রিবেরু, জাসদ (ইনু) দলের রনি পারভেজ, ঋণ খেলাপীর কারনে জাতীয় পার্টির আলাউদ্দিন মৃধা, জাল স্বাক্ষরের কারণে স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার হোসেন খান এবং নাটোর-২ আসনে জঙ্গিবাদ, নাশকতা ও ঋণ খেলাপী মামলায় সাজা হওয়ার কারণে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং জেলা বিএনপি’র সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়। তিনি জঙ্গিবাদ ও নাশকতা মামলায় যথাক্রমে ১২ বছর ও ৯বছরের সাজা প্রাপ্ত আসামী। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা তাদের প্রার্থীতা ফিরে পেতে আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনারের সচিব বরাবর আপিল করতে পারবেন।
উল্লেখ্য, নাটোরের ৪ টি আসনে বিভিন্ন দলের মোট ৩৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply