সিরাজগঞ্জে ২ সাবেক মন্ত্রীসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

|

ষ্টাফ রিপোর্টার,সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জের ৬টি আসনে সাবেক দুই মন্ত্রীসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। বাকী ৩৩জনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেছে জেলা রিটার্নিং অফিসার। রোববার সন্ধ্যায় সহকারি রিটার্নিং অফিসার আবু নূর মো. শামছুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান।

এর মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু ও সাবেক প্রতিমন্ত্রী মেজর (অব:) মঞ্জুর কাদের, রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান ভিপি আইনুল হক ও চৌহালী উপজেলা চেয়ারম্যান মেজর (অব:) আব্দুল্লাহ আল মামুনসহ দলটির ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে।

অপরদিকে আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ ৬টি আসনেই আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

সহকারি রিটার্নিং কর্মকর্তা জানান, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় ইকবাল হাসান মাহমুদ টুকুর, ঋণখেলাপীর দায়ে মঞ্জুর কাদের ও পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় উপজেলা চেয়ারম্যান আইনুল হক ও আব্দুল্লাহ আল মামুনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এছাড়াও হলফনামায় স্বাক্ষর না থাকা, ব্যাংক ঋণ, বিল খেলাপী ও স্বতন্ত্র প্রার্থীর ১০% ভোটারের স্বাক্ষর জালিয়াতি থাকার অভিযোগে বাকী প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply