কুড়িগ্রামে ইমরান এইচ সরকারসহ ১৯ জনের মনোনয়নপত্র বাতিল 

|

কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামে ৪টি সংসদীয় আসনে ৫৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ১৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরমধ্যে কুড়িগ্রাম-৪ আসনে বিভিন্ন দলের ২৩জন প্রার্থীর মধ্যে ১৩জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসন থেকে আওয়ামী লীগ সমর্থিত জাকির হোসেনের ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র দাখিল এবং গণজাগরণ মঞ্চের স্বতন্ত্র প্রার্থী ডা: ইমরান এইচ সরকারের ভোটারদের এক শতাংশ সমর্থনে ত্রুটি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

রোববার সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসক সুলতানা পারভীন মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এসময় পুলিশ সুপার মেহেদুল করিম, ডিডিএলজি রফিকুল ইসলাম সেলিম, জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব, সহকারি রিটার্ণিং অফিসারসহ বিভিন্ন দলের প্রার্থী ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম-১ আসন থেকে দাখিলকৃত ১০ জনের মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা ওসমান গনি’র মনোনয়নপত্রটি বাতিল হয়।

কুড়িগ্রাম-২ আসনে দাখিলকৃত ১৫ জনের মধ্যে ৪ জন বাতিল করা হয়। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী চৌধুরী সফিকুল ইসলাম ও  আবু সুফিয়ান, জাসদ প্রার্থী সলিমুল্লাহ ছলি’র সরকারি চাকুরি থেকে অবসরে যাওয়ার তিন বছর না হওয়ায় এবং পার্টির নিবন্ধন না থাকায় বাতিল হয়েছে বীর প্রতীক আব্দুল হাই সরকারের মনোনয়নপত্রটি।

কুড়িগ্রাম-৩ আসন থেকে দাখিলকৃত ৯ জনের মধ্যে বিএনপি প্রার্থী কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আব্দুল খালেক ঋণ খেলাপী হওয়ায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়।

কুড়িগ্রাম-৪ আসনের দাখিলকৃত ২৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এরমধ্যে আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেনের মনোনয়নপত্রটি বাতিল হয় নির্বাচন কমিশন নির্ধারিত ফরমের ৭ ও ৮নং কলাম পূরণ না করায়। জাকের পার্টির প্রার্থী শাহ আলম তার হলফ নামায় স্বাক্ষর না করায়, গণফোরামের প্রার্থী মাহফুজার রহমান দলীয় মনোনয়ন দাখির না করায় বাতিল হয়।

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply