শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

|

নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় প্ররোচনার অভিযোগে আটক শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে আবারও বিক্ষোভ করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

এতে তাদের সঙ্গে যুক্ত হয়েছেন স্কুলের সাবেক শিক্ষার্থীরাও। শুক্রবার দুপুর ২টায় স্কুলের মূল ফটকের সামনে অবস্থান করে তারা বিক্ষোভ শুরু করেন।

‘যাদের হাত মানুষ গড়ার, তাদের হাতে কেন হাতকড়া,’ ‘শিক্ষক যদি সম্মান না পায়, এমন শিক্ষার দরকার কী’-এমন নানা স্লোগান নিয়ে বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা ক্যাম্পাসের মূল ফটকে জড়ো হয়েছেন।

বৃহস্পতিবার রাতে ডিবি পুলিশের হাতে গ্রেফতার হওয়া ভিকারুননিসার প্রভাতী শাখার শিক্ষক হাসনা হেনাকে নির্দোষ দাবি করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময় তারা শিক্ষকদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

অরিত্রির সহপাঠী নবম শ্রেণির শিক্ষার্থী নাঈমা বলেন, আমরা মনে করি হাসনা হেনা ম্যাডাম নির্দোষ। কেননা অরিত্রির বাবা-মা হাসনা ম্যাডামকে দোষী সাব্যস্ত করেননি। কিন্তু যারা দোষী তাদের গ্রেফতার করা হয়নি।

তাকে অবিলম্বে মুক্তি না দেয়া হলে নতুন কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

কলেজ শিক্ষার্থী লামিয়া বলেন, এক শ্রেণি শিক্ষক হিসেবে নিজের দায়িত্ব পালন করেছেন হাসনা হেনা ম্যাডাম। তার কোনো দোষ দেখি না। অন্যায়ভাবে তাকে শাস্তি দেয়া হলে আমরা কঠোর আন্দোলনে যাব।









Leave a reply