গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ বিএনপি’র ৫ শতাধিক নেতাকর্মীর জামিন

|

বিএনপি নেতা গিয়াস কাদের চৌধুরীকে পাঁচ মামলায় অন্তর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। এছাড়া মঙ্গলবার প্রায় অর্ধ সহস্রাধিক বিএনপি নেতা-কর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্টের বিভিন্ন বেঞ্চ। এসব মামলার বেশিরভাগই গায়েবি ও কাল্পনিক অভিযোগ বলে আইনজীবীরা জানিয়েছেন।

গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে পাঁচ মামলার মধ্যে একটি রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও তার বিরুদ্ধে উসকানিসূলক বক্তব্য দেয়া। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

গিয়াস কাদের চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জানান, জামিন সংক্রান্ত আবেদেনের শুনানি নিয়ে হাইকোর্টের একটি বেঞ্চ মঙ্গলবার পাঁচ মামলায় তাকে জামিন দেন।

তিনি বলেন, গিয়াসউদ্দিন কাদের চৌধুরী ছাড়াও আরও ১০০ বিএনপি নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন হয়েছে।

অ্যাডভোকেট মাসুদ রানা জানান, রাজধানীর মুগদা থানায় দায়ের হওয়া ১৮টি মামলায় ২০০ বিএনপি নেতা-কর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানান, রাজধানীর পল্টন থানায় দায়ের হওয়া তিন মামলায় বিএনপির ৬০ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার হাইকোর্টের বিভিন্ন বেঞ্চে আরও ১০০ বিএনপি নেতা-কর্মীর আগাম জামিন হয়েছে। সকাল থেকেই হাইকোর্টে আগাম জামিনের জন্য সারাদেশ থেকে শত শত লোক ভিড় করে। এসব মামলায় বেশিরভাগই গায়েবি ও কাল্পনিক অভিযোগ করা হয়েছে।









Leave a reply