নেত্রকোনায় যুবলীগের মিছিলে বোমা হামলা, আহত ৭

|

কামাল হোসাইন, নেত্রকোণা

নেত্রকোণার আটপাড়া উপজেলায় যুবলীগের মিছিলে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। আজ বুধবার আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ের সামনে থেকে যুবলীগের নেতাকর্মীরা মিছিল বের করে স্থানীয় ব্রুজের বাজার ব্রিজ সংলগ্ন স্থানে পৌঁছলে এই হামলা চালানো হয়।

এতে উপজেলা যুবলীগের সভাপতি নিজাম ইয়ার খান, ছাত্রলীগ সাংগঠনিক সুফল খান, ছাত্রলীগ নেতা শিবলী, মোহন, তুহিন, হৃদয় ও লিমন নামে ৭ জন আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো: খায়রুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফেরদৌস রানা আনজু জানান, বিএনপি আসন্ন নির্বাচনকে বানচাল করার লক্ষ্যে নাশকতা সৃষ্টি করছে। আমরা থানায় মামলা করে আইনের আশ্রয় গ্রহণ করব।

তবে অভিযোগ অস্বীকার করে আটপাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক জানান, আমার জানা মতে এ ঘটনার সঙ্গে আমাদের দলের কোনো নেতাকর্মী জড়িত নয়। কারণ ঘটনাস্থলে আমাদের কোনো লোকজনই ছিলো না।

এদিকে, খবর পেয়ে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অসীম কুমার উকিলের সহধর্মিনী বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও আটপাড়া উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক অপু উকিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান এবং নির্বাচনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারী বিএনপি-জামাত জোটের সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

আটপাড়া থানার ওসি অভিরঞ্জন দেব জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং সরেজমিনে পেট্রোল বোমার আলামতের সত্যতা পাওয়া গেছে।

এ ঘটনার প্রতিবাদে কেন্দুয়ায় আওয়ামী লীগের প্রার্থী অসীম কুমার উকিলের সমর্থকরা মিছিল করেছে। মিছিলটি থানা সংলগ্ন এলাকায় বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম হিলালীর রাজনৈতিক কার্যালয় ও বাসার সামনে দিয়ে গেলে মিছিল থেকে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এ সময় বেশ কয়েকজন দুর্বৃত্ত রফিকুলের কার্যালয় ও ব্যক্তিগত গাড়ি ভাঙচুর করে। রফিকুল এক পর্যায়ে তার ব্যক্তিগত পিস্তল ও শটগান দিয়ে ছয় রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply