ফিরলেন মিঠুন-সাইফউদ্দিন

|

মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিবীয়দের বিপক্ষে হারার দগদগে ক্ষত নিয়ে আজ মাঠে নামছে টাইগাররা। সিরিজ নির্ধারনী ম্যাচটি শুক্রবার দুপুর ১২টায় শুরু হবে সিলেট স্টেডিয়ামে।

এই ম্যাচে একাদশে দুটি পরিবর্তনের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। আবহাওয়া ও উইকেট বিবেচনায় আরও একটি পরিবর্তনের ইঙ্গিত দিয়ে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

এ ম্যাচটিই দেশের মাঠে সম্ভবত অধিনায়ক মাশরাফির শেষ ওয়ানডে। সিরিজ নির্ধারণী ম্যাচটি মাশরাফিকে উপহার দিতে দৃঢ়প্রতিজ্ঞ সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহ-তামিমরা।

আজকের ম্যাচে একাদশে দেখা যাবে মোহাম্মদ মিঠুন ও সাইফউদ্দিনকে। এই দু’জন গত দু’দিন ধরে অনুশীলনে ঘাম ঝরিয়েছেন।

গত দুটি ম্যাচে চার উদ্বোধনী ব্যাটসম্যানকে একাদশে রাখা হয়েছিল। তবে আজকে তাদের মধ্য থেকে একজনকে ছেঁটে ফেলা হবে এটি মোটামুটি নিশ্চিত।

আর বোলারদের মধ্যে একজনকে বসিয়ে অলরাউন্ডার সাইফউদ্দিনকে মাঠে নামানো হবে।

এই দুটি পরিবর্তন ছাড়াও একাদশে একজন বাড়তি স্পিনার দেখা যেতে পারে। এক্ষেত্রে একজন পেসার বসিয়ে রেখে কিংবা একজন ব্যাটসম্যান কম খেলিয়ে স্পিনার নাজমুল ইসলাম অপুকে মাঠে নামানো হতে পারে।

তামিম, সৌম্য, লিটন ও ইমরুল-এই চার ওপেনারের মধ্যে একজন বাদ পড়বেন টিম ম্যানেজেমেন্ট এই আভাস দিয়ে রেখেছে। এ ক্ষেত্রে গত দুই ম্যাচে একেবারেই ব্যর্থ হওয়া ইমরুল কায়েসকে বসিয়ে রাখা হবে, এমন ইঙ্গিত পাওয়া গেছে।

ইমরুল কায়েসের বদলে একাদশে স্থান পেতে যাচ্ছেন ইনফর্মার মোহাম্মদ মিঠুন।তরুণ এ ব্যাটসম্যান গত কয়েকটি সিরিজে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন।

গত দুটি ওয়ানডেতে খরুচে বোলিং করা রুবেল হোসেনকে আজকে একাদশে নাও দেখা যেতে পারে। তার বদলে সাইফউদ্দিন ঢুকছেন একাদশে এটিও মোটামুটি নিশ্চিত।

আর যদি বেশি পরীক্ষা নিরীক্ষা করা হয় সেক্ষেত্রে ওপেনার লিটন দাসকে বসিয়ে রেখে আরিফুলকেও মাঠে নামানো হতে পারে। এমনটি হলে সৌম্য সরকার ওপেনিং করবেন।

আর তিনে খেলবেন মিঠুন।সাতে ব্যাট করবেন আরিফুল। চার, পাঁচ ও ছয়ে ব্যাট করবেন যথাক্রমে সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

স্পিন সহায়ক পিচ হলে নাজমুল হোসেন অপুকেও একাদশে দেখা যেতে পারে। এক্ষেত্রে একজন ব্যাটসম্যানকে ছেটে ফেলা হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

১. তামিম ইকবাল;

২. লিটন কুমার দাস;

৩. মোহাম্মদ মিঠুন;

৪. সাকিব আল হাসান;

৫. মুশফিকুর রহিম;

৬. মাহমুদউল্লাহ রিয়াদ;

৭. সৌম্য সরকার;

৮. মেহেদি হাসান মিরাজ;

৯. সাইফউদ্দিন;

১০. মাশরাফি বিন মুর্তজা

১১. মোস্তাফিজুর রহমান।









Leave a reply