ড. কামালের ওপর হামলা: ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদনের নির্দেশ সিইসির

|

গত ১৪ ডিসেম্বর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামালের ওপর হামলার ঘটনায় তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

সোমবার এ সংক্রান্ত একটি চিঠি ইসি সচিবালয় থেকে পুলিশের মহাপরিদর্শক মো. জাবেদ পাটোয়ারীর কাছে পাঠানো হয়েছে। ইলেকশন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব আবুল কাশেম স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, ড. কামাল ও তার গাড়িতে হামলার ঘটনা তদন্ত করে ৩ দিনের মধ্যে ইসি সচিবালয়ে প্রতিবেদন জমা দিতে হবে।

প্রসঙ্গত, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে গত শুক্রবার সকালে কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের নেতারা মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে সেখান থেকে বের হওয়ার সময় হামলার ঘটনা ঘটে।

ঐক্যফ্রন্ট জানায়, হামলায় ড. কামাল হোসেনের গাড়িবহরের ৭/৮টি গাড়ি ভাঙচুর ও নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। এছাড়া হামলায় জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের গাড়িচালকসহ প্রায় ৩০ জন আহত হন।

হামলার ঘটনায় গতকাল রোববার আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ১৪ জন নেতাকর্মীকে আসামি করে দারুস সালাম থানায় মামলা দায়ের করেন ঢাকা-১৪ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক।









Leave a reply