ঢাকা-১ আসনের বিএনপি প্রার্থী আশফাকের মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট

|

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান খন্দকার আবু আশফাকের মনোনয়নপত্র স্থগিত করে রুল জারি করেছে হাইকোর্ট। এ আসনের বিকল্পধারার প্রার্থী জালাল উদ্দিনের করা এক রিটের শুনানি শেষে সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন, ব্যারিস্টার শামীম আহমেদ মেহেদী এবং ব্যারিস্টার আব্দুল কাইয়ুম। আদেশের বিষয়টি নিশ্চিত করে এ এম আমিন উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ গৃহীত হওয়ার আগেই ঐক্যফ্রন্টের প্রার্থী আবু আশফাক মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যদিও নির্বাচন কমিশন তার মনোনয়নপত্র বৈধ করেছিল। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্ত হাইকোর্ট স্থগিত করেছেন। ফলে তিনি আর আপাতত নির্বাচন করতে পারছেন না।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম (মোটরগাড়ি) প্রতীক নিয়ে। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। এছাড়া এ আসনে আওয়ামী লীগের সালমান এফ রহমান (নৌকা), ইসলামী আন্দোলনের কামাল হোসেন (হাতপাখা), বিকল্পধারার জালাল উদ্দিন (কুলা), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি), আবিদ হোসেন (কাস্তে), জাকের পার্টির সামসুদ্দিন আহমদ (গোলাপ ফুল), বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সিকান্দার হোসেন (কোদাল) প্রতীক নিয়ে লড়ছেন।









Leave a reply