বিপিএল খেলতে বিধিনিষেধ নাই ভারতীয় ক্রিকেটারদের

|

ক্রিকেটবিশ্বে এখন চলছে টি-টোয়েন্টির জোয়ার। এর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বিভিন্ন দেশে আয়োজিত হচ্ছে ফ্র্যাঞ্চাইভিত্তিক ঘরোয়া লিগ। বাংলাদেশেও প্রতিবছর অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টির জনপ্রিয় আসর- ‘বিপিএল’ (বাংলাদেশ প্রিমিয়ার লিগ)। তাতে অংশ নেন দেশি-বিদেশি নামি-দামি তারকা ক্রিকেটাররা। তবে এখন পযর্ন্ত কোন আসরেই খেলতে আসেননি ভারতের কোনো ক্রিকেটার। তবে এখন থেকে চাইলে ভারতীয় ক্রিকেটাররাও বিপিএলে খেলতে পারবেন বলে ইঙ্গিত দিয়েছেন ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা।

এতোদিন শুধু বিপিএল নয়, নিজেদের দেশে আয়োজিত আইপিএল ছাড়া অন্যকোন বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলতে পারতেন না ভারতীয় ক্রিকেটাররা। এর প্রধান কারণ ছিল- ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বিধিনিষেধ।

এখন থেকে বিপিএলে খেলতে পারার ইঙ্গিত দিয়ে বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরী জানিয়েছেন, ওয়ানডে ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) নিয়মিতই খেলেন ভারতীয় ক্রিকেটাররা। চাইলে বাংলাদেশের প্রিমিয়ার লিগেও (বিপিএল) অংশ নিতে পারবেন তারা। বোর্ড থেকে এনিয়ে কোনো বিধিনিষেধ নেই।

তিনি বলেন, ক্রিকেটাররা চাইলে ডিপিএলের মতো বিপিএলেও অংশ নিতে পারবেন। এতে খেলা কিংবা না খেলা পুরোটাই নির্ভর করছে তাদের ইচ্ছার উপর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply