ওসির প্রত্যাহার চেয়ে হাইকোর্টে ব্যারিস্টার খোকনের রিট

|

নোয়াখালী-১ আসনের বিএনপির প্রার্থী ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনের ওপর হামলা ও গুলির ঘটনায় চাটখিল থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশনা চেয়ে রিট দায়ের হয়েছে। আজ ব্যারিস্টার খোকনের পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট আবেদনটি করেন।

রিট আবেদনের পর সানজিদ সিদ্দিকী বলেন, ধানের শীষের প্রার্থীর ওপর হামলার ঘটনায় ওসির প্রত্যাহার চেয়ে রিট করেছি। আগামী রোববার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হতে পারে।

তিনি জানান, সিইসির কাছে আবেদন করেছিলাম ওই ওসির বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য। কিন্তু বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এ কারণে হাইকোর্টে রিট করা হয়েছে।

এর আগে গত ১৫ ডিসেম্বর বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনের ওপর নির্বাচনী এলাকায় হামলা হয়। এতে খোকন গুলিবিদ্ধ হয়েছেন।

এ ঘটনায় সোনাইমুড়ি থানার ওসিকে অভিযুক্ত করে তার প্রত্যাহারে আবেদন করেন খোকন। পরে নির্বাচন কমিশন সোনাইমুড়ি থানার ওসিকে প্রত্যাহার করেন।

প্রসঙ্গত, এর আগেও গত ১৫ ডিসেম্বর বিকালে সোনাইমুড়ি বাজারে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের সময় ছররা গুলিতে আহত হন বিএনপির এ প্রার্থী।









Leave a reply