নৌকায় ভোট চাওয়া সেই ওসিকে প্রত্যাহার

|

নৌকা প্রতীকে ভোট চেয়ে বিতর্কের জন্ম দেয়া সাতক্ষীরার কলারোয়া থানার ওসি মারুফ আহমেদকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার তাকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান। সাতক্ষীরা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে তাকে।

গত বৃহস্পতিবার বিকালে কলারোয়া উপজেলার জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে শিল্পকলা একাডেমি আয়োজিত এক অনুষ্ঠানে মারুফ আহমেদ বক্তব্য দেয়ার সময় নৌকা প্রতীকে ভোট চান। মারুফের সেই বক্তব্যের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

শুক্রবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে তাকে প্রত্যাহারের দাবিতে অভিযোগ করেন সাতক্ষীরা-১ আসনের ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থী হাবিবুল ইসলাম হাবিব। তার অভিযোগপত্রে বলা হয়, ‘বৃহস্পতিবার কলারোয়া উপজেলা ফুটবল মাঠে শিল্পকলা একাডেমি আয়োজিত অনুষ্ঠানে মহাজোট মনোনীত প্রার্থী মুস্তাফা লুৎফুল্লাহর পক্ষে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট চান ওসি মারুফ আহম্মেদ। মঞ্চে আওয়ামী লীগ ও মহাজোটের নেতাকর্মীদের সঙ্গে ধানের শীষের প্রার্থীর বিপক্ষে বিষোদগার করেন তিনি।’

চিঠিতে আরও বলা হয়, ‘সরকারি কর্মকর্তা হিসেবে একজন ওসির এ রকম আচরণ গণপ্রতিনিধিত্ব আদেশের ৭৭ অনুচ্ছেদ ও নির্বাচন কর্মকর্তা (বিশেষ বিধান) আইন, ১৯৯১ বিধিমালা ভঙ্গ হয়েছে। ওসি মারুফ আহম্মদ এতদিন প্রচারণায় বাধা ও বিএনপি নেতাকর্মীদের বাড়িঘর ভাঙচুর করেছেন।’ এসব ঘটনায় নিরাপত্তাহীনতায় হাবিব নিজেও এলাকা ছেড়েছেন বলে কমিশনকে অবহিত করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply