নৌকা মানে উন্নয়ন, ধানের শীষ মানে লুটপাট: শেখ হাসিনা

|

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা মানেই উন্নয়ন, আর ধানের শীষ মানে লুটপাট, দুর্নীতি, জঙ্গিবাদ। আজ সিলেটের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় এ কথা বলেছেন তিনি।

নমিনেশন নিয়ে বাণিজ্য করেছে বিএনপি, এবং সবকিছু নিয়ন্ত্রিত হয়েছে লন্ডন থেকে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, আল্লাহ যদি দিন দেয়, লন্ডন থেকে এনে সাজা দিব। তিনি বলেন, দেশের সম্মান নষ্ট করতে দেয়া যাবে না। তাহলে কী করতে হবে? নৌকা মার্কায় ভোট দিতে হবে। শুধু নৌকায় না। মহাজোট করেছি। সবাইকে বিজয়ী করে আনতে হবে।

শেখ হাসিনা বলেন, ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় এসে দুর্নীতি ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। দুর্নীতি করে দেশের সুনাম ক্ষুণ্ন করেছে।

প্রধানমন্ত্রী বলেন, এতিম খানার টাকা দুর্নীতির কারণে খালেদা জিয়া কারাভোগ করছেন। বিএনপি মানুষ পুড়িয়ে মারতে পারে। ২০১৪ সালে আন্দোলনের নামে মানুষ মেরেছে। তিনি বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে মোবাইল ফোনের দাম কমিয়ে আমরা এখন মানুষের হাতে হাতে মোবাইল পৌঁছে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, নৌকা হচ্ছে মানুষের বন্ধু। বিপদে মানুষকে রক্ষা করে। এই নৌকায় ভোট দিয়েই দেশের উন্নয়ন হচ্ছে। আজ মানুষ বলে বাংলাদেশ মানেই উন্নয়ন। বাংলাদেশ মানেই উন্নয়নের রোল মডেল।

এর আগে সকাল ১১টার দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শেখ হাসিনা প্রথমেই যান হযরত শাহজালাল রহমতুল্লাহ আলাইহি’র মাজারে। সেখানে তিনি ফাতেহা পাঠ এবং মোনাজাত করেন। এরপর শেখ হাসিনা জিয়ারত করেন হযরত শাহপরান রহমতুল্লাহ আলাইহি’র মাজার। পরে জিয়ারত করেন ‘প্রথম মুসলিম গাজী বুরহানউদ্দিন’ রহমতুল্লাহ আলাইহি’র মাজারও।

ব্যক্তিগত খরচে সিলেটে গেছেন শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু পরিবারের সদস্য হিসেবে সরকারি নিরাপত্তা পাচ্ছেন। এদিকে, প্রধানমন্ত্রীর সফর ঘিরে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। বিকালে ঢাকায় ফেরার আগে, সিলেট ক্লাবে দলীয় নেতা-সমর্থকদের সাথে বৈঠক করবেন আওয়ামী লীগ সভাপতি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply