বিএনপি নেতা এ্যানির নির্বাচনী প্রচারে বাধা দেয়ার অভিযোগ

|

নির্বাচনী প্রচারে বাধা দেওয়ার অভিযোগ করেছেন লক্ষ্মীপুর-৩ আসনে বিএনপির প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। তার অভিযোগ, সদর উপজেলার কুশাখালীতে গণসংযোগে অংশ নেন তিনি। এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা বাধা দিলে দুই পক্ষের সংঘর্ষ বাধে। বেশ কিছুক্ষণ চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

এসময় শান্তির হাট বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষে ধানের শীষের প্রার্থী এ্যানিসহ দু’পক্ষের অন্তত ২০ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী। টিয়ারশেল ছোড়া হয় ছত্রভঙ্গ করতে। সংঘর্ষের পর ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করেছে পুলিশ। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে দৈনিক যুগান্তর জানিয়েছে, ঘটনার পর স্থানীয় কুশাখালী ইউনিয়ন বিএনপির সভাপতি নাসির উদ্দিনের বাড়ি ও বাজারের দোকানঘরে হামলা, ভাঙচুর এবং লুটপাট করেছে প্রতিপক্ষের লোকজন।

হাসপাতালে আহত বিএনপির নেতাকর্মীরা চিকিৎসা নিতে গেলে তাদের হাসপাতাল থেকে বের করে দেয়ার অভিযোগ ওঠে যুবলীগের বিরুদ্ধে। ঘটনার পরপরই সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

আহত শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, সকালে নির্বাচনী গণসংযোগকালে পুলিশের উপস্থিতিতে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা ও অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। তিনি অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।

তবে কুশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন বলেন, এ্যানি তার দলবল নিয়ে হামলা চালিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের আহত করে।

চন্দ্রগঞ্জ থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ সময় পুলিশ পরিদর্শক মফিজ ও উপপরিদর্শক রাজ্জাক আহত হয়।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আনোয়ার হোসেন বলেন, এ্যানিসহ বেশ কয়েকজন আহতাবস্থায় হাসপাতালে আসে, তাদের চিকিৎসা চলছে। এ্যানিকে এক্সরেসহ কয়েকটি পরীক্ষা দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply