‘সহিংসতা ও নির্বাচন একসাথে চলতে পারে না’

|

জাতীয় নির্বাচনে ক্রমবর্ধমান সহিংসতা ও সন্ত্রাসের ঘটনায় উদ্বিগ্ন নির্বাচন কমিশন। সহিংসতা ও নির্বাচন একসাথে চলতে পারে না। আজ বুধবার সকালে ইসিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, নির্বাচন নিয়ে সবাই উদ্বিগ্ন। নির্বাচন গ্রহণযোগ্য না হলে, আত্মমর্যাদাশীল রাষ্ট্র হিসেবে মাথা তুলে দাঁড়াতে পারবে না বাংলাদেশ। নির্বাচন শুধু অংশগ্রহণমূলক হলে হয়না নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষও হতে হবে।

নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অতি উৎসাহী হয়ে কোনপ্রকার অনভিপ্রেত আচরণ ও পক্ষপাতমূলক আচরণ করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। রির্টানিং কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, জাতির ক্রান্তিকালে আপনারা এক ঐতিহাসিক দায়িত্ব পালন করছেন। বিবেক সমুন্নত রেখে আইন অনুযায়ী নিজেদের দায়িত্ব পালন করবেন। কোন কলুষিত নির্বাচনের দায় জাতি বহন করবে না।

ভোটারদের প্রতি তিনি বলেন, ভয়ভীতির কাছে মাথা নত না করে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে যাবেন। মনে রাখবেন আপনার একটি ভোট গণতন্ত্রের রক্ষাকবচ। স্বাধীনতার ৪৭ বছর পরও শান্তিপূর্ণ নির্বাচন করতে না পারলে ৩০ লাখ শহীদের আত্মত্যাগ বৃথা যাবে।









Leave a reply