খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত অন্তত ৩০

|

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির রামগড়ে বিএনপি-আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৩০ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে জানা গেছে। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার বাস-টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।

জেলা বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া বাস-টার্মিনাল এলাকায় ধানের শীষের পক্ষে গণসংযোগকালে ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীরা বিএনপির ওপর হামলা চালায়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এসময় পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীদের ওপর। এ ঘটনায় জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নাসির সিকদারসহ ২০ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

ঘটনায় ক্ষোভ প্রকাশ করে ঐ আসনের বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, পুলিশ প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন এলাকায় বিএনপি নেতা-কর্মীদের উপর হামলা চালাচ্ছে আওয়ামী লীগ। তবে প্রশাসন সব দেখেও নীরব ভূমিকায় রয়েছে।

খাগড়াছড়িতে এখন আর ভোটের পরিবেশ নেই উল্লেখ করে বিএনপির এই প্রার্থী জানান, ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, আওয়ামী লীগের হামলা-মামলা এবং পুলিশের গ্রেফতার বৃদ্ধি পাচ্ছে। এছাড়া প্রচারণা শুরুর পর থেকে জেলার বিভিন্ন উপজেলায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলা, মামলা দিয়েছে আ.লীগ নেতাকর্মীরা।

তবে বিএনপির বিরুদ্ধে পাল্টা অভিযোগ এনে আওয়ামী লীগ নেতারা জানান, বিএনপির হামলায় আওয়ামী লীগের অন্তত ১০জন নেতা-কর্মী আহত হয়েছে।

আ.লীগের প্রার্থী ও বর্তমান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, খাগড়াছড়িতে সুষ্ঠু ভোটের পরিবেশ রয়েছে। বিএনপি মিথ্যাচার করে ভোটের পরিবেশ নষ্ট করার পায়তারা করছে।

রামগড় থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply