প্রয়োজনে আরও সেনাসদস্য মোতায়েন: সেনাপ্রধান

|

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষায় ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সারাদেশে ৫০ হাজার সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরও সেনা সদস্য মোতায়েন করা হবে।

শনিবার দুপুরে রাজধানীর আজিমপুরে কমিউনিটি সেন্টারে স্থাপিত অস্থায়ী সেনা ক্যাম্প পরিদর্শন শেষে তিনি এ আহ্বান জানান। ভোটের পর ও সংখ্যালঘুদের নিরাপত্তায় বিশেষ নজর রাখার কথাও তিনি বলেন।

গত কয়েকদিনে বিভিন্ন স্থানে ঘুরে দেখার অভিজ্ঞতা তুলে ধরে জেনারেল আজিজ বলেন, গত ৪৭ বছরে এমন শান্তিপূর্ণ পরিবেশ দেখিনি। ঢাকার বাইরে সবাই আশ্বস্ত যে, এবার সুন্দর পরিবেশে নির্বাচন হবে।

কয়েকটি স্থানে সহিংসতার বিষয়ে সেনাপ্রধান বলেন, সেটা খুবই কম। আর সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করা হয়েছে, কোথায় কোথায় ঝুঁকি আছে। সে ব্যাপারে তথ্য নিয়ে কাজ করা হয়েছে।

সেনাপ্রধান বলেন, দেশের প্রতিটি সেনানিবাসে পর্যাপ্ত সেনাসদস্য প্রস্তুত রয়েছে, প্রয়োজনে স্বল্প সময়ের মধ্যে যেন তারা কাজে লাগতে পারে।

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, সেনাবাহিনী সবার সমন্বিতভাবে কাজ করার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, সবার লক্ষ্য এক অভিন্ন। কেন্দ্রে সংঘাত যেন না হয়, সে ব্যাপারে আমরা টিম ওয়ার্ক হিসেবে কাজ করছি।

একাদশ জাতীয় নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় সহায়ক হিসেবে ২৪ ডিসেম্বর সারাদেশে সেনা মোতায়েন করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply