স্বতন্ত্র প্রতীকে নির্বাচিত যারা

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ও বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের বাইরে জয় পেয়েছেন ৩ জন স্বতন্ত্র প্রার্থী। এই তিনজন হলেন লক্ষ্মীপুর-২ আসন থেকে আপেল প্রতীকে মোহাম্মদ শহীদ ইসলাম, বগুড়া-৭ আসন থেকে ট্রাক প্রতীকে রেজাউল করিম বাবলু ও ফরিদপুর-৪ আসন থেকে সিংহ প্রতীকে মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর একাংশ) আসনে মোহাম্মদ শহীদ ইসলাম পেয়েছেন দুই লাখ ৫৬ হাজার ৭৮৪ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আবুল খায়ের ভূঁইয়া পেয়েছেন ২৮ হাজার ৬৫ ভোট। এই আসনে আওয়ামী লীগ সমর্থিত মহাজোটের প্রার্থী থাকলেও শহীদ ইসলাম আওয়ামী সমর্থিত প্রার্থী হিসেবেই নির্বাচিত হয়েছেন।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে রেজাউল করিম বাবলু পেয়েছেন এক লাখ ৮৯ হাজার ৩৮ ভোট। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাকে সমর্থন করে বিএনপি সমর্থিত ঐক্যফ্রন্ট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস আরা খান মিনু ডাব প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪ হাজার ২৯২ ভোট। একইসাথে এই আসনে লাঙ্গল প্রতীক নিয়ে মহাজোট প্রার্থী জাতীয় পার্টির মুহম্মাদ আলতাফ আলী পেয়েছেন ২৬ হাজার ৫৪ ভোট।

ফরিদপুর-৪ (ভাঙ্গা, চরভদ্রাসন ও সদরপুর আংশিক) আসনে মজিবুর রহমান চৌধুরী নিক্সন পেয়েছেন এক লাখ ৪৩ হাজার ৭০৭ ভোট। তার নিকটতম আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট প্রার্থী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ পেয়েছেন ৯৫ হাজার ১৮৮ ভোট। নিক্সন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাইয়ের ছেলে এবং মাদারীপুর-১ আসনের সাংসদ নূর-ই-আলম চৌধুরী ওরফে লিটনের ভাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply