খুলনা টাইটানসের উড়ন্ত সূচনা

|

১৭০ রানের টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন খুলনা টাইটানস। প্রথম ৯ ওভারে ৮১ রান করেন পল স্টারলিং ও জুনায়েদ সিদ্দিকী।

এই রিপোর্ট লেখা পর্যন্ত খুলনা টাইটানসের সংগ্রহ ৯ ওভারের খেলা শেষে কোনো উইকেট না হারিয়ে ৮১ রান। জয়ের জন্য শেষ ৬৬ বলে বলে প্রয়োজন ৯০ রান। ৪৫ ও ২৮ রানে ব্যাট করছেন স্টারলিং ও জুনায়েদ।

খুলনাকে ১৭০ রানের টার্গেট দিল মাশরাফির রংপুর

রাইলি রুশো এবং রবি বোপারার ব্যাটে ভর করে তিন উইকেটে ১৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে রংপুর রাইডার্স। ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলকে সম্মানজনক পজিশনে পৌঁছে দিতে দুর্দান্ত ব্যাটিং করেন রুশো-বোপারা। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে বিপর্যয় এড়িয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়ে রংপুর।

দলের হয়ে ৫২ বল খেলে আট চার ও দুই ছক্কায় অপরাজিত ৭৬ রান করেন রংপুরের দক্ষিণ আফ্রিকান ওপেনার রুশো। এছাড়া ২৯ বলে তিন চার ও এক ছক্কায় ৪০ রান করে অপরাজিত থাকেন ইংলিশ ক্রিকেটার রবি বোপারা।

বিপিএলের চলতি ষষ্ঠ আসরে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ফিফটি তুলে নিয়েছেন রাইলি রুশো। রংপুর রাইডার্সের এই ওপেনার খুলনা টাইটানসের বিপক্ষে ৭৬ রান করেন।

গতকাল শনিবার রাজশাহী কিংসের বিপক্ষে ঢাকা ডায়নামাইটসের আফগান ওপেনার হজরতউল্লাহ জাজাই চলতি বিপিএলের প্রথম ফিফটি (৪১ বলে ৭৮ রান) করেন।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইটানসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রংপুর রাইডার্স। এরপর রবি বোপারাকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ওপেনার রাইলি রুশো। চতুর্থ উইকেটে তারা ১০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানেই ফেরেন ওপেনার মেহেদী মারুফ (৫)। তিনে ব্যাটিংয়ে নেমে সুবিধে করতে পারেননি ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস। আফগানিস্তানের চায়নাম্যান বোলার জহির খানের ঘূর্ণি বলে বিভ্রান্ত হওয়ার আগে ৯ বলে ১৫ রান করেন হেলস।

চার নম্বর পজিশনে খেলতে নেমে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ মিঠুন। গত বিপিএলে ২৯.৯০ গড়ে ৩২৯ রান করা মিঠুন, এদিন ফেরেন ১৭ বলে ১৯ রান করে।

৯.৫ ওভারে ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলকে টেনে তুলেন রাইলি রুশো ও রবি বোপারা।

রংপুর রাইডার্স: রাইলি রুশো, মেহেদি মারুফ, অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফি বিন মুর্তজা, ফরহাদ রেজা, সোহাগ গাজী, শফিউল ইসলাম ও নাজমুল ইসলাম অপু।

খুলনা টাইটানস: পল স্টারলিং, জুনায়েদ সিদ্দিকী, কার্লোস ব্রাথওয়েট, জহুরুল ইসলাম অমি, মাহমুদউল্লাহ রিয়াদ, ডেভিড ওয়াইজ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, আলী খান, শরিফুল ইসলাম ও জহির খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply