নুতনদের মন্ত্রী বানানোর মানে এই নয় যে পুরনোরা ব্যর্থ ছিল: প্রধানমন্ত্রী

|

নুতনদের মন্ত্রী বানানোর মানে এই নয় যে পুরনোরা ব্যর্থ ছিল। নতুনদের বানিয়েছি ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করার জন্য, পুরনোরা সফল ছিল বলেই দেশ আজ অনেক দূর এগিয়েছে বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার রাতে গণভবনে নবনির্বাচিত মন্ত্রিসভা ও আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এসময় নব নির্বাচিত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তিনি আরও বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করতেই মন্ত্রিসভায় নতুনদের অন্তর্ভুক্ত করা হয়েছে। নতুনদেরকে সব কাজ বুঝে করার নির্দেশনা দেন তিনি। বলেন, পুরোনোদের সফলতাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

নতুন মন্ত্রী সভা সম্পর্কে শেখ হাসিনা বলেন, আমরা যে নির্বাচন করে তৃতীয় দফা সরকার গঠন করলাম টানা দশ বছর এক সঙ্গে মন্ত্রী ছিলেন তাদের জায়গায় নতুনদের আনার চেষ্টা করেছি। একই সঙ্গে যেসব জেলার কখনো মন্ত্রী হয়নি সেসব এলাকায় মন্ত্রী করার চেষ্টা করেছি।

শেখ হাসিনা বলেন, এবারের নির্বাচন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ছিলো। আবার সেই যুদ্ধাপরাধী, অগ্নিসন্ত্রাসীরা ক্ষমতায় আসবে কি না তা সিদ্ধান্তের বিষয় ছিল। জনগণ চেয়েছে আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসুক।

এসময় নতুন মন্ত্রীদের কঠোর নজরদারিতে রাখা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।









Leave a reply