কারিগরি শিক্ষা বোর্ডের খাতা জালিয়াতির অভিযোগে শিক্ষক আটক

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

বাংলাদেশ কারিগরি বোর্ডের পরীক্ষার খাতা জালিয়াতির অভিযোগে নাটোরের একটি বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এক শিক্ষককে আটক করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ৩৭০টি খাতা জব্দ করা হয়।

আজ বুধবার দুপুরে শহরের বলাড়িপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক মাহামুদুন্নবী মিলন একই এলাকার মৃত তছলিম উদ্দিনের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মতুর্জার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত শহরের বলাড়িপাড়া এলাকায় চাকরিচ্যুত কারিগরি শিক্ষক মাহামুদুন্নবী মিলনের বাড়িতে অভিযান চালায়। এ সময় ঐ বাড়ি থেকে কারিগরি শিক্ষা বোর্ডের ৩৭০টি পরীক্ষার খাতা জব্দসহ শিক্ষক মিলনকে আটক করা হয়। পরে আটক শিক্ষক মিলন স্বীকার করেন, কারিগরি বোর্ডের পরীক্ষার খাতা থেকে টপ শিট পরিবর্তন করে ফাঁকা খাতায় উত্তর লিখে আবার টপ শিট লাগিয়ে টাকার বিনিময়ে শিক্ষার্থীদের মাঝে বিতরন করতেন তিনি।

জালিয়াতির সাথে জড়িত থাকার সন্দেহে বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করেছে ভ্রাম্যমান আদালত। আটক শিক্ষকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

নাটোরের ন্যাশনাল ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টুটুল জানান, নানা অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত থাকায় তার প্রতিষ্ঠান থেকে কিছুদিন আগে মিলনকে চাকরিচ্যুত করা হয়।









Leave a reply