ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী জয়ী

|

ব্রাহ্মণাবড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূইয়া বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

আজ বুধবার সন্ধায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা এই ফলাফল ঘোষনা করেন।

ঘোষিত ফলাফল থেকে জানা যায়, ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূইয়া ধানের শীষ প্রতীকে ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী আলহাজ¦ মো. মঈনউদ্দিন মঈন কলার ছড়ি প্রতীকে পেয়েছেন ৭৫ হাজার ৪১৯ ভোট। ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূইয়া ৮৫৭৮ ভোট বেশি পেয়েছেন। মহাজোট সমর্থিত প্রার্থী এ্যাড. জিয়াউল হক মৃধা ৩৯৪০৫ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছে।

এরআগে ৩০ ডিসেম্বর অনিয়ম ও সংঘর্ষের কারনে স্থগিত হওয়া আশুগঞ্জের তিনটি কেন্দ্রে আজ বুধবার কড়া নিরাপত্তা ব্যবস্থায় ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। বিকালে ভোট গননা শেষে ৩ কেন্দ্রেরে ফলাফলে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বিএনপি উকিল আব্দুস সাত্তার ভূইয়া ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১২৭৪ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন মঈন পেয়েছেন ২৮৫৫ ভোট। এর মধ্যে ৩টি কেন্দ্রেই জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন মঈন। তবে আগে থেকে বিএনপি মনোনীত প্রাথী উকিল আব্দুস সাত্তার ভূইয়া ১০ হাজার ১৫৯ ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন ।

উল্লেখ যে, ৩০ ডিসেম্বর ভোট চলাকালে নির্বাচনী এলাকার আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নানা অনিয়মের ঘটনা ঘটে। এরপরই এই তিন কেন্দ্রের ফলাফল স্থগিত করে পুন: নির্বাচনের তারিখ ঘোষনা করে নির্বাচন কমিশন।









Leave a reply