প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে পুনঃনিয়োগ পেলেন সজীব ওয়াজেদ জয়

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন সজীব ওয়াজেদ জয়।

প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস ১৯৯৬ এর রুল ৩ (বি) (১) এ প্রদত্ত ক্ষমতা বলে এই নিয়োগ দেন। আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সজীব ওয়াজেদ জয় প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শ অনুযায়ী কাজ করবেন। একই সঙ্গে তার এই নিয়োগ খন্ডকালীন ও অবৈতনিক। এর আগে গতকাল সোমবার আরো ৫ উপদেষ্টাকে পুন:নিয়োগ দেয়া হয়েছিলো।

সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের বিগত মেয়াদের সরকারে ২০১৪ সালেও প্রধানমন্ত্রীর অবৈতনিক উপদেষ্টা হিসেবে নিয়োগ পান। তার আগে মা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ছিলেন তিনি।

যুক্তরাষ্ট্রে লেখাপড়া করা সজীব ওয়াজেদ জয়ের কাছ থেকেই নিজের কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি বিষয়ক শিক্ষার শুরু হয় বলে বিভিন্ন সময় উল্লেখ করেছেন শেখ হাসিনা।

এর আগে গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার‍ পাঁচজন উপদেষ্টাকে পুনরায় নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। তাঁরা হলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।









Leave a reply