সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই

|

প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই। মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে আমানুল্লাহ কবীরের বয়স হয়েছিলো ৭২ বছর।

ডায়াবেটিস ও লিভারের নানা জটিলতায় ভুগছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠতম সম্পাদক। গুরুতর অসুস্থতার কারণে দুই সপ্তাহ আগে হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করা এই প্রবীণ সাংবাদিক প্রায় সাড়ে চার দশক সাংবাদিকতা জগতে কাজ করেছেন। ২০১৩ সালের সেপ্টেম্বরে দেশের প্রথম অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে যোগ দেন আমানুল্লাহ কবীর।

এছাড়াও বিভিন্ন সময়ে তিনি বাংলা দৈনিক আমার দেশ ও ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ও ইংরেজি দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদক হিসেবে কাজ করেছেন।

বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ইংরেজি দৈনিক ডেইলি স্টারের শুরুর দিকের বার্তা সম্পাদক ছিলেন। ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবে সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব স্থানীয় ছিলেন প্রবীণ এই সাংবাদিক।

আজ বুধবার সকাল এগারোটায় জাতীয় প্রেসক্লাবে বিশিষ্ট এই সাংবাদিকের জানাজা শেষে নিজ গ্রাম জামালপুরের মেলান্দহ থানার রেকিপাড়া গ্রামের দাফন করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply