নৈতিক পরাজয় ঢাকতে বিজয় সমাবেশ করছে আ’লীগ: মির্জা ফখরুল

|

নৈতিক পরাজয় ঢাকতে ও জনগনের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতেই আওয়ামী লীগ বিজয় সমাবেশ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকীতে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে গণতন্ত্রের পরাজয় হয়েছে এবং সবচেয়ে বড় পরাজয় হয়েছে আওয়ামী লীগের। তিনি আরও বলেন, ঐক্যফ্রন্ট বা ২০ দল নিয়ে কোন ধরণের টানাপোড়েন নেই।

শনিবার সকাল ১০টার কিছু পরে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় দলের জ্যেষ্ঠ নেতারা বিএনপি মহাসচিবের সাথে ছিলেন। পরে, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জিয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

১৯৩৬ সালের এই দিনে বগুড়ার বাগবাড়িতে জন্ম নেন জিয়াউর রহমান। মাত্র ১৭ বছর বয়সে তিনি সেনাবাহিনীতে যোগ দেন। ১৯৭১ সালে মেজর হিসেবে কালুরঘাট বেতারকেন্দ্র থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা করেন তিনি।

মুক্তিযুদ্ধের সময় সেক্টর কমান্ডার হিসেবে সম্মুখ যুদ্ধে নেতৃত্ব দেন। স্বীকৃতিস্বরূপ অর্জন করেন বীর উত্তম খেতাব। সব অর্জনই জিয়াউর রহমানকে দেশ-বিদেশে পরিচিতি দেয় চৌকস ও সাহসী সেনা কর্মকর্তা হিসেবে।









Leave a reply