বগুড়ায় সাইবার পুলিশের আনুষ্ঠানিক যাত্রা শুরু

|

বগুড়া ব্যুরো:

বগুড়ায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো পুলিশের সাইবার ইউনিট। সাইবার অপরাধ দমনে নাগরিকদের সার্বক্ষণিক সেবা দিতে জেলা পুলিশে নতুন এই ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খুরশীদ হোসেন।

বুধবার দুপুরে জেলা পুলিশ অফিসে কেক কেটে সাইবার পুলিশের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, গত বছরের ১৪ আগস্ট থাকে একটি ফেইসবুক পেইজের মাধ্যমে বগুড়ায় কার্যক্রম শুরু করে সাইবার পুলিশ। এখন থেকে এটি পূর্ণাঙ্গ একটি ইউনিট হিসেবে কাজ করবে। প্রাথমিক কার্যক্রম শুরুর পর এ পর্যন্ত ৩৭টি অভিযোগের মধ্যে ১৯টি সাইবার অপরাধ সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে বলেও জানান পুলিশ সুপার।

রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খুরশীদ হোসেন জানান, তথ্যপ্রযুক্তিতে দেশ যতো এগিয়েছে, ঠিক এরসঙ্গে সাইবার অপরাধের ধরনও দিন দিন পাল্টেছে। এসব অপরাধের কারণে যাতে কারো ব্যক্তিজীবন বা পারিবারিক জীবন ক্ষতির মুখে না পড়ে সেটি নিশ্চিত করতেই কাজ করবে এই সাইবার পুলিশ।

বগুড়ার মানুষ ২১ ধরনের সাইবার অপরাধ সম্পর্কে জানাতে বগুড়া সাইবার পুলিশের হটলাইন নাম্বারে (০১৭৬৯৬৯৩৩৬৯) যোগাযোগ করতে পারবেন বলেও জানান তিনি।









Leave a reply