দেশের অগ্রযাত্রায় আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: রাষ্ট্রপতি

|

শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির যাত্রায় এগিয়ে যেতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সন্ধ্যায় জাতীয় সংসদে দেওয়া ভাষণে তিনি বলেন, অব্যাহত আর্থসামাজিক উন্নয়নে সকল রাজনৈতিক দল, শ্রেণি পেশা নির্বিশেষে ঐক্যমত গড়ে তুলতে হবে। সরকারী দলের পাশাপাশি বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

আজ বুধবার সন্ধ্যায় একাদশ সংসদের প্রথম অধিবেশনে যোগ দিয়ে সংসদীয় রীতি অনুযায়ী ভাষণ দেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি তার ভাষণে নবনির্বাচিত সংসদ সদস্য ও দেশবাসীকে শুভেচ্ছা জানান। বক্তব্যের শুরুতেই তিনি স্মরণ করিয়ে দেন আওয়ামী লীগের ইশতেহারের কথা। মনে করিয়ে দেন অঙ্গীকার বাস্তবায়নের কথা।

দীর্ঘ ভাষণে গত দশ বছরে বাংলাদেশের অর্জন ও অগ্রগতির কথা তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, নতুন সরকার দায়িত্ব গ্রহণের পর জাতীয় জীবনে নতুন প্রাণ সঞ্চারিত হয়েছে।

সংসদে সরকারী দল ও বিরোধী দলকে সম্মিলিত ভাবে কাজ করার তাগিদ দেন রাষ্ট্রপতি। দেশের অগ্রযাত্রাকে বেগবান করতে পুরো জাতিকে আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।









Leave a reply